- নারীর অর্জন, বাংলাদেশ, সচেতনতা

হে আল্লাহ …একদিন আমিও .. !!!!

সাবরিনা আরিফ চৌধুরী :: তখন আমার গাড়ি নেই ! বাসা থেকে বের হয়ে খানিকটা হেঁটে সিএনজি নিয়ে হাসপাতাল যাই ! বৃষ্টি বাদলার দিনে পাশের গাড়ি একরাশ কাদা আর ময়লা পানি গায়ে ছিটিয়ে হুঁশ করে পাশ দিয়ে চলে যায় !সিএনজি ড্রাইভার খেকিয়ে ওঠে-দেখলেন আপা, চার চাকায় উঠসে বইলা মানুষরে মানুষ মনে করে না ! আমি শাড়ীর আঁচলে কাদা মুছি … আমার রাগ হয়না! ওদের গাড়ি আছে -আমার নেই !এটাতো আমার প্রাপ্য , শুধু মনে মনে বলি , হে আল্লাহ , একদিন আমিও ….!

ডাক্তার হবার পর কখনও নিজে অপারেশন করে, কখনও Sir এর OT assist করে , দিনরাত অমানবিক পরিশ্রম করে একটা গাড়ি কিনি( আমার মা ‘র সাহায্য নিতে হয়েছিল)! সেটা ALTO, AC গাড়ি -তাই কাঁদা আর আমাকে কাদাতে পারে না ! কিন্তু ৮০০ cc র manual গাড়ি -বেশি speed ওঠে না ! অভিজাত মডেলের গাড়িগুলো হর্ন দিতে দিতে আমার পাশ কাটিয়ে চলে যায় ! আমি রাগ করি না … ওদের গাড়ি দামী -ভালো চলবেই ! মনে মন শুধু বলি, হে আল্লাহ …একদিন আমিও!!!!

৩ বছর পর আমিও গাড়ি পাল্টানোর ক্ষমতা অর্জন করলাম( bank loan নিতে হয়েছিল ) এখন আমার গাড়িও অন্য গাড়ির সাথে পাল্লা দেয় ! শুধু গুরুত্বপূর্ণ মানুষগুলো যখন চলাচল করে -আগে পিছে গাড়ি থেকে সিকিউরিটির লোকগুলো হাত লাঠি নিয়ে কুকুর বেড়াল খেদানোর ভঙ্গি করে … কোন কারণে গাড়ির পাশে গাড়ি গেলে দাঁত খিচিয়ে ওঠে … আমার রাগ হয়না ..তারা VIP .. আর আমি আম জনতা !

সম্প্রতি, আমার ফুপা শশুড় মারা যাওয়ায় দেশে যাবার সময় ফেরী পার হতে হয় ,একটুর জন্য ফেরী miss হয় ! পাক্কা ২ ঘণ্টা অপেক্ষা করার পর যখন ফেরী আসলো -প্রথম গাড়িটা আমাদের ! উঠতে যাব..এমন সময় শুনলাম -কোন গাড়ি এখন ফেরীতে উঠবে না … একজন VIP আসবেন ..উনার ১ ঘণ্টা late হবে … উনার গাড়ি আগে ফেরীতে উঠলে তারপর সব গাড়ি উঠবে ! অপেক্ষা করতে কষ্ট হয় কিন্তু রাগ হয়না… শুধু মনে মনে বলি, হে আল্লাহ …একদিন আমিও .. !!!!

TG Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *