- নারী নির্যাতন

ফেসবুকে নগ্ন ছবি ছড়িয়ে দেয়ার হুমকি, কুলাউড়ায় ছাত্রীর আত্মহত্যা

ডেস্ক নিউজ :: মৌলভীবাজা‌রের কুলাউড়া উপজেলার পৌর শহরের ৭নং ওয়ার্ডের উত্তর লস্করপুর এলাকার কলেজ ছাত্রী জেবিনের সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে পার্শ্ববর্তী এলাকার রুহান নামের এক যুবকের। সেই সুবাদে রুহান তাঁদের ছবি ও ভিডিও তুলে রাখে মোবাইলে।

সম্প্রতি তাঁদের সম্পর্কের টানাপোড়ন চলছিলো। এ নিয়ে রুহান ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ার হুমকি দেয়। এতে আত্মসম্মান রক্ষার ভয়ে জেবিন আত্মহননের পথ বেছে নেয়।

রোববার (১৫ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে ফ্যানের সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে নুসরাত জান্নাত জেবিন (২১) নামে দ্বাদশ শ্রেণির এক কলেজ ছাত্রী। সে উত্তর লস্করপুর এলাকার দুবাই প্রবাসী ওয়াজ উদ্দিনের বড় মেয়ে।

কলেজ ছাত্রীর স্বজন ও অভিযোগ সূত্রে জানা যায়, নুসরাত জান্নাত জেবিন কুলাউড়া সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী। কলেজ যাওয়া আসার সময় পৌর শহরের পার্শ্ববর্তী ৬নং ওয়ার্ডের উত্তর জয়পাশা গ্রামের ধলা মিয়ার ছেলে রুহান মিয়ার সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে জেবিনের। সেই সুবাদে রুহান রাতের আঁধারে জেবিনের বাড়িতে যাওয়া আসা করতো এবং মোবাইলে তাঁদের ছবি ও ভিডিও ধারণ করে বলে অভিযোগ রয়েছে। এলাকাবাসী কয়েকবার রুহানকে জেবিনের বাড়ির পাশ থেকে ধরপাকড় করে। এ নিয়ে জেবিনের সাথে রুহানের সম্পর্কের দূরত্ব ও টানাপোড়ন সৃষ্টি হয়। এতে রুহান তাঁর মোবাইলে থাকা তাঁদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়া হুমকি দেয়।

রোববার সকালে পরিবারের সবার অজান্তে ঘরের ভিতর ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে জেবিন।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাওছার দস্তগীর, কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান ও উপ পরিদর্শক মো. রফিকুল ইসলামসহ পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

জেবিনের ছোট ভাই সালাউদ্দিন মোবাইলে জানান, রুহান মিয়ার প্ররোচনায় জেবিন আত্মহত্যা করেছে। এব্যাপারে পুলিশের কাছে অভিযোগ করা হয়েছে।

এ ব্যাপারে কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়ারদৌস হাসান বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। কলেজ ছাত্রীর পরিবারকে অভিযোগ দায়ের করার জন্য বলেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাওছার দস্তগীর সন্ধ্যা সাড়ের ৭টায় বলেন, কলেজ ছাত্রীর পরিবারের লোকজন মৌখিক অভিযোগে জানান রুহানের প্ররোচনায় সে আত্মহত্যা করেছে। এ ব্যাপারে দু’পক্ষের বক্তব্য শুনে তদন্তক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

TG Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *