- Bangladesh, Women Achievement

বাংলাদেশ নারী ক্রিকেট দলকে পুরস্কৃত করলেন প্রধানমন্ত্রী

 সদ্য শেষ হওয়া এশিয়া কাপে শক্তিশালী ভারতীয় নারী দলকে পরাজিত করে চাম্পিয়ন হয়েছে সালমা খাতুনের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। নারী ক্রিকেটারদের এমন পারফরম্যান্সে মুগ্ধ দেশের ক্রিকেটপ্রেমী মানুষ।

সালমাদের পারফরম্যান্সে বেজায় খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব-তামিমরা যেটা করে দেখাতে পারেননি সেটাই করে দেখিয়েছেন সালমারা। যে কারণে তাদেরকে ২ কোটি টাকা আর্থিক পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বুধবার সন্ধ্যায় গণভবনে নারী ক্রিকেটারেদের সংবর্ধনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চ্যাম্পিয়ন দলকে ২ কোটি টাকা পুরস্কার দেয়া হয়। প্রত্যেক নারী খেলোয়াড়কে দেওয়া হয় ১১ লাখ টাকা করে। আর টি-টোয়েন্টি ফর্মেটের এশিয়া কাপে অসাধারণ পারফর্ম করা ক্রিকেটারদের দেওয়া হয় ২৭ লাখ টাকা।

সালমাদের হাতে আর্থিক পুরস্কার তুলে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একটা সময়ে ক্রিকেট খেলায় মেয়েদের পাওয়া যেত না। নানা দিক থেকে বাধা ছিল, মেয়েদের ক্রিকেট দল তৈরি হয়েছে। তারা জয় ছিনিয়ে আনছে। এই জয় মেয়েদের আরও আগ্রহী করে তুলবে। এই জয়ের ধারা অব্যাহত রাখতে হবে।

ঈদের আগে এশিয়া কাপ জিতে ঢাকায় পৌঁছালে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে সংবর্ধনা দেয় ক্রিকেট বোর্ড। অনুষ্ঠানে বিসিবি সভাপতি নারী ক্রিকেটারদের আর্থিক পুরস্কারের ঘোষণা দেন।

TG Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *