- Bangladesh, Rape

বগুড়ায় ২ ধর্ষকের ১ জনের সাথে ধুমধামে বাল্য সঙ্গে বিয়ে!

বগুড়ার শাজাহানপুরের ডেমাজানি গ্রামে দুই ধর্ষক বন্ধুর একজনের সঙ্গে ধর্ষিতা অষ্টম শ্রেণীর স্কুলছাত্রীর ধুমধামের সঙ্গে বাল্যবিয়ে দেয়া হয়েছে।

শুক্র ও শনিবার দু’দিন বর ও কনের বাড়িতে অতিথি আপ্যায়নসহ অন্যান্য অনুষ্ঠান চলে। তবে বাল্যবিয়ের খবরে পুলিশ শুক্রবার বিকালে অভিযান চালালেও কাউকে পায়নি।

শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, উভয়পক্ষ আদালত থেকে অনুমতি নিয়ে এ বাল্যবিয়ের আয়োজনের দাবি করায় কোনো ব্যবস্থা নেয়া সম্ভব হয়নি।

অভিযোগে জানা গেছে, শাজাহানপুর উপজেলার ডেমাজানি দক্ষিণপাড়া গ্রামের আসকার হোসেনের ছেলে রবিউল ইসলাম সজিব ডেমাজানি কলেজের একাদশ শ্রেণীর ছাত্র। তার বন্ধু একই গ্রামের আবদুল লতিফের ছেলে বিবাহিত আবদুর রহিম শিবলু ডেমাজানি বাজারে কম্পিউটার কম্পোজের কাজ করে। সজিব এক প্রতিবেশীর মেয়ে অষ্টম শ্রেণীর ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। সজিব গত রমজান মাসের প্রথম সপ্তাহে ছাত্রীকে ফুঁসলিয়ে শিবলুর বাড়িতে নিয়ে যায়। সেখানে সজিব ও শিবলু তাকে ধর্ষণ করে।

ছাত্রীর অভিভাবক এ ব্যাপারে তাদের বিরুদ্ধে শাজাহানপুর থানায় মামলা করেন। পরে পুলিশ দুই বন্ধু সজিব ও শিবলুকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। বর্তমানে মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে। ধর্ষণের অপরাধে অভিযুক্ত রবিউল ইসলাম সজিব সম্প্রতি জামিনে ছাড়া পেলেও শিবলু জেলে আছে। এ অবস্থায় গ্রামের প্রভাবশালী মাতবররা মীমাংসার উদ্যোগ নেন। দুই বন্ধু ধর্ষণ করলেও সজিবের সঙ্গে ওই ছাত্রীর ৭ লাখ টাকা দেনমোহরের মাধ্যমে বিয়ের আয়োজন করে। উভয় পরিবার বিয়েতে রাজি হয়। শুক্রবার দুপুরে তাদের বিয়ে সম্পন্ন হয়।

TG Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *