- Rape

ধর্ষণের অভিযোগে নির্বাসিত শ্রীলংকান ক্রিকেটার

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে খেলছে শ্রীলংকা। আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে দ্বিতীয় অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকাকে দুই ম্যাচের সিরিজে পরাজিত করেও লজ্জায় পড়েছে শ্রীলংকা ক্রিকেট দল।

মাঠের বাইরের ঘটনায় লজ্জিত শ্রীলংকান ক্রিকেট বোর্ড। গত শনিবর কলম্বো টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে হোটেলে ফিরে নরওয়ের দুই নারীকে ডেকে এনে এক বন্ধুর সঙ্গে ছিলেন শ্রীলংকান জাতীয় দলের ক্রিকেটার ধানুস্কা গুনাথিলকা। ওই দুই নারীর মধ্যে একজন গুনাথিলাকার বন্ধুর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন।

এই ঘটনায় শ্রীলংকান ওপেনার গুনাথিলাকার বন্ধুকে গ্রেফতার করেছে পুলিশ। তবে গুনাথিলাকার বিরদ্ধে অভিযোগ না পাওয়ায় আপতত তাকে গ্রেফতার করেনি পুলিশ।

বিষয়টি প্রকাশ হওয়ার পর শৃঙ্খলা ভঙের অভিযোগে লংকান ক্রিকেট বোর্ড সিরিজ চলা অবস্থায় গুনাথিলাকাকে নির্বাসিত করেছে। শ্রীলংকায় এই প্রথম, সিরিজ চলা অবস্থায় কোনো ক্রিকেটারকে নির্বাসিত করা হলো। শুধু তাই নয়, শ্রীলংকান ক্রিকেট বোর্ড জানিয়েছে, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত গুনাথিলাকাকে টেস্টের পারিশ্রমিক দেয়া হবে না।

২০১৫ সালে ওয়ানডে ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় গুনাথিলাকার। জাতীয় দলে অভিষেকের পর থেকে তিন ফর্মেটে ৫৩টি ম্যাচ খেলেন তিনি। সর্বশেষ কলম্বো টেস্টের দুই ইনিংসে জোড়া ফিফটি গড়েন ২৭ বছর বয়সী এই ক্রিকেটার।

TG Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *