- সচেতনতা

ক্ষুধার্ত শিশুকে বুকের দুধ খাওয়ালেন টহলরত পুলিশ কর্মকর্তা‍‍‍‍!

কর্তব্যরত অবস্থায় ক্ষুধার্ত শিশুকে বুকের দুধ খাইয়ে মানবতার নতুন নজির সৃষ্টি করলেন এক নারী পুলিশ কর্মকর্তা। স্বতঃস্ফূর্ত ভালোবাসার এই মানবিক উদাহরণ তৈরি করার জন্য ওই পুলিশ কর্মকর্তাকে পদোন্নতি দেয়া হয়েছে।

ঘটনাটি ঘটে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসে।

মারিয়া লুডোভিকা নামে একটি শিশু হাসপাতালের সামনে নিয়মমাফিক টহল দিচ্ছিলেন পুলিশ কর্মকর্তা সেলেস্তে জ্যাকেলিন আয়ালা। হাসপাতালটির নিরাপত্তার দায়িত্বে ছিলেন তিনিই। টহল দেয়ার সময়ই তার নজরে আসে অপুষ্টিতে ভোগা একটি শিশুকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। ক্ষুধার জ্বালায় শিশুটি ভীষণ চিৎকার করছে। বাচ্চাটিকে মুখ দিয়ে বুড়ো আঙুল চুষতে দেখেই পুলিশ কর্মকর্তা বুঝতে পারেন শিশুটি ক্ষুধার্ত। কিছুদিন আগেই মা হওয়া সেলেস্তে বুঝে যান তাকে কী করতে হবে। হাসপাতালেরর কর্মীদের অনুমতি নিয়ে বাচ্চাটিকে বুকের দুধ খাওয়ান। কিছুক্ষণ পরই বাচ্চাটি শান্ত হয়ে যায়। পরে চিকিৎসার জন্য শিশুটিকে হাসপাতালে নিয়ে যায় কর্মীরা।

এদিকে স্থানীয় এক বাসিন্দা এসব ঘটনার ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। তারপরই সেলেস্তে জ্যাকেলিনের কীর্তি ছড়িয়ে পড়ে সারা দুনিয়ায়।

অন্যদিকে সেলেস্তে জ্যাকেলিনের ফেসবুক অ্যাকাউন্টেও অভিনন্দন, শুভেচ্ছা আর কৃতজ্ঞতার বার্তায় বন্যা বইতে থাকে। তাকে অভিনন্দন জানান বুয়েনস আইরেস শহরের ভাইস প্রেসিডেন্ট। দেয়া হয় সার্জেন্ট পদে পদোন্নতি।

এতকিছুর পর সেলেস্তে বলেন, আমি বেশি কিছু ভাবিইনি। ক্ষুধার্ত, অপরিষ্কার শিশুটিকে দেখে আমার মন খারাপ হয়ে গিয়েছিল। শিশুটির এই অবস্থা হলো কী করে, সেটা ভেবে আরও খারাপ লাগছিল। বাচ্চাদের জন্য সবারই একটু সংবেদনশীল হওয়া উচিত। সূত্র: আনন্দবাজার

TG Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *